সৌদি আরবে বাস দুর্ঘটনায় ২০ হাজী নিহত
Published : Tuesday, 28 March, 2023 at 4:08 PM, Count : 3783

আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবে ওমরাহ পালন করতে পবিত্র মক্কা নগরী যাওয়ার পথে হাজীদের বহনকারী বাস একটি ব্রীজের সাথে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে গেলে অন্তত ২০ হাজী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২৯ জন। সৌদি আরবের আসির প্রদেশে সোমবার এ দুর্ঘটনা ঘটে।দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে এ কথা বলা হয়েছে। রোজার প্রথম সপ্তাহে এবং ওমরাহ পালনের ব্যস্ত সময়ে এ দুর্ঘটনা ঘটল।

রাষ্ট্র অনুমোদিত ‘আল এখবারিয়া’ চ্যানেলের খবরে বলা হয়েছে, এ পর্যন্ত পাওয়া প্রাথমিক খবরে জানা গেছে দুর্ঘনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। আহতের মোট সংখ্যা প্রায় ২৯ জন। হতাহতরা বিভিন্ন দেশের বলে খবরে বলা হয়েছে। তবে তারা ঠিক কোন দেশের তা বলা হয় নি। বেসরকারি ‘ওকাজ’ পত্রিকার খবরে বলা হয়েছে, ব্রেক কাজ না করায় একটি সেতুর সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়।
আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। হতাহত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো হয়েছে। উল্লেখ্য, সৌদি আরবের মদিনা শহরের কাছে ২০১৯ সালের অক্টোবরে বাস ও অপর একটি ভারি যানের মুখোমুখি সংঘর্ষে ৩৫ বিদেশী নিহত ও আরো চারজন আহত হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft