বাংলালিংকের ২ হাজার টাওয়ার কিনল সামিট
Published : Thursday, 16 November, 2023 at 11:23 AM, Count : 4774


বাংলালিংকের দুই হাজার টাওয়ারের মালিকানা যাচ্ছে সামিট গ্রুপের মালিকানাধীন সামিট টাওয়ার্স লিমিটেডের হাতে। গতকাল প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সংক্রান্ত একটি চুক্তি সই হয়েছে। 


এই চুক্তির আওতায়, সামিট টাওয়ার্সকে বাংলালিংকের দুই হাজার টাওয়ারের মালিকানা হস্তান্তর করা হবে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি বাংলাদেশের সবচেয়ে বড় টাওয়ার অপারেটরগুলোর মধ্যে স্থান করে নেবে ও বাংলালিংককে দীর্ঘমেয়াদি সেবা প্রদান করবে।   

বাংলাদেশ সরকার ও বিটিআরসি ২০১৮ সালে টাওয়ার শেয়ারিং নীতিমালা প্রণয়ন করে। এর লক্ষ্য ছিল টেলিকম খাতে অবকাঠামোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করা। বাংলালিংক এ দেশের সর্বপ্রথম অপারেটর যারা এই গাইডলাইনটির সম্ভাবনা উপলব্ধি করে সামিটের সাথে পার্টনারশিপ করেছে।  


বাংলালিংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে। 

এতে আরও বলা হয়েছে— সামিট টাওয়ার্সের সাথে কৌশলগত এই যৌথ উদ্যোগ বাংলালিংকের জন্য বিশেষ একটি পদক্ষেপ। এটি বাংলালিংকের নেটওয়ার্ক সম্প্রসারণ ও রক্ষণাবেক্ষণ ব্যয় কমানোর পাশাপাশি উন্নত ও পরিবেশবান্ধব সেবা নিশ্চিত করবে। 

চুক্তির বিষয়ে বাংলালিংকের সত্ত্বাধিকারী কোম্পানি ভিওনের সিইও কান তেরজিওগ্লু বলেন, আমাদের বিভিন্ন মার্কেটে ভিওনের অপারেটরগুলো  ডিজিটাল অপারেটরে রূপান্তরিত হচ্ছে এবং অবকাঠামোর সঠিক ব্যবহার নিশ্চিত করছে। আজকের এই চুক্তিটি বিশেষ এক মাইলফলক হিসেবে বিবেচিত হবে। শুধুমাত্র বাংলালিংকের জন্য নয়, সমগ্র দেশে সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার ক্ষেত্রে চুক্তিটি গুরুত্বপূর্ণ। এর ফলে ডিজিটাল অপারেটর হিসাবে আমরা বাংলালিংকের মূল সেবাগুলোর ওপর মনোযোগ দিয়ে বিনোদন, শিক্ষা, স্বাস্থ্য ও আর্থিক খাতের বিভিন্ন গ্রাহক চাহিদা পূরণ করে যেতে পারব। 
  
বাংলালিংক-এর সিইও এরিক অস বলেন, বাংলালিংক সাফল্যের সাথে দেশজুড়ে বিস্তৃত ডিজিটাল অপারেটর হিসাবে এগিয়ে চলেছে। এর উন্নত ফোরজি সংযোগ এবং সেরা ডিজিটাল সেবা যেমন টফি ও মাইবিএল আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে। সামিট টাওয়ারের সাথে এই চুক্তি আমাদের ডিজিটাল সেবার ওপর আরও গুরুত্ব দিতে সাহায্য করবে। এ ছাড়াও এটি দেশজুড়ে ডিজিটাল বৈষম্য দূরীকরণ ও দেশের জনসাধারণকে উন্নত সেবা দেওয়ার ক্ষেত্রে ভূমিকা রাখবে।  

সামিট কমিউনিকেশনস লিমিটেড ও সামিট টাওয়ার্স লিমিটেডের চেয়ারম্যান মুহাম্মদ ফরিদ খান বলেন, এই কৌশলগত চুক্তিটির মাধ্যমে বাংলালিংক ও দেশের সবচেয়ে বড় ইনটিগ্রেটেড টেলিকমিউনিকেশনস কোম্পানি সামিটের মধ্যে আরও বিস্তৃত সহযোগিতার সূচনা হলো। ভবিষ্যতে আমাদের একসাথে এগিয়ে যেতে হবে। আমরা বিশ্বাস করি যে, ভিওনের সহায়তায় এই যৌথ উদ্যোগ দেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে পৌঁছে যাবে। আমাদের পারস্পরিক সম্পর্ক এই অঞ্চলে অনন্য উদাহরণও সৃষ্টি করবে। বাংলালিংকের সাথে আমরা এভাবে কাজ চালিয়ে যেতে চাই।  

সামিট কমিউনিকেশনস লিমিটেড ও সামিট টাওয়ার্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মো. আরিফ আল ইসলাম বলেন, এই চুক্তির মাধ্যমে সামিট টাওয়ার্স একটি অন্যতম টাওয়ার অপারেটর হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে। যাত্রা শুরু করার প্রথম ৫ বছরের মধ্যে আমাদের কোম্পানির টাওয়ারের সংখ্যা প্রায় ৪,৫০০-তে পৌঁছেছে। মানসম্মত সেবা দিয়ে গ্রাহক সন্তুষ্টি অর্জনের জন্য আমরা আন্তর্জাতিক মানের প্রযুক্তি নিয়ে আসার পাশাপাশি আমরা উত্সাহী কর্মীদের প্রাধান্য দিয়ে থাকি। বাংলালিংকের সাথে সম্পর্ককে আমরা আরও দৃঢ় করতে আগ্রহী। 

সামিট কমিউনিকেশনস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর ফাদিয়া খান এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft