কুবিতে 'অন্ত:বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব' শুরু
Published : Wednesday, 21 February, 2024 at 11:54 PM, Update: 21.02.2024 11:56:21 PM, Count : 1550

কুবি প্রতিনিধি থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও সেন্টার ফর কমিউনিটি ডেভলবমেন্ট এসিসটেন্টসের যৌথ আয়োজনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হচ্ছে“অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব - ২০২৪”।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) থেকে প্রতিযোগিতামূলক এই সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণে ইচ্ছুকদের নিবন্ধন গ্রহণ শুরু হয়েছে। ১৮-২২ ফেব্রুয়ারি পর্যন্ত আগ্রহীরা অফলাইন ও ১৫-২৭ফেব্রুয়ারি অনলাইনে নিবন্ধন করতে পারবে৷ এতে অংশগ্রহণ করতে পারবে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত যেকোন শিক্ষার্থী। 

প্রতিযোগিতামূলক এ উৎসবে শিক্ষার্থীরা একক নৃত্য, সংগীতের দুটি ক্যাটাগরি লোকগীতি ও আধুনিক গান, কবিতা আবৃত্তি, বিতর্ক, দলীয় অভিনয়ে অংশগ্রহণ করতে পারবে। ১জন প্রতিযোগী সর্বোচ্চ ২টি বিভাগে অংশগ্রহণ করতে পারবে ৷ নাচে অংশগ্রহনকারী প্রতিযোগীদের অবশ্যই বাংলা গানে নাচ প্রদর্শন করতে হবে। আবৃত্তি প্রতিযোগিতার বাছাইপর্বের জন্য কবিতা নিদিষ্ট করে দেয়া হবে৷ অডিশন রাউন্ডের পূর্বেই বারোয়ারী বিতর্কের টপিক জানিয়ে দেয়া হবে। অভিনয়ের ক্ষেত্রে সর্বনিন্ম ০২ জন থেকে সর্বোচ্চ  ১০ জনের দল হতে হবে এবং সর্বনিন্ম ১০ মিনিট থেকে সর্বোচ্চ ২০ মিনিটের নাটিকা হতে হবে৷ একটি বিভাগ থেকে শুধুমাত্র ১টি দল অংশগ্রহণ করতে পারবে।

বাছাইপর্ব চলবে ২৭-২৯ ফেব্রুয়ারি।
সমাপনী ও পুরস্কার  বিতরণী  অনুষ্ঠান মার্চের ১ম সপ্তাহে অনুষ্ঠিত হবে। গান, নাচ, আবৃত্তি এবং বিতর্কের জন্য রেজিষ্ট্রেশন ফি ৫০টাকাএবং অভিনয় দলের রেজিষ্ট্রেশন ফি ৫০০ টাকা। 

থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি গুলশান পারভীন সুইটি বলেন, বেশ কয়েক বছর ধরে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসব আয়োজন করার চেষ্টা করছে। আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান খুব একটা না হওয়ায় শিক্ষার্থীরা সাংস্কৃতিক অঙ্গনে অংশগ্রহণের সুযোগ পায় না। এই ভাবনাটাকে সামনে রেখে এবারও আমরা  অন্তঃবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক উৎসবের আয়োজন করছি। আমরা বিশ্বাস করি এর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকশিত করার একটি অপার সুযোগ তৈরি করা হবে এবং শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft