কুবিতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন
Published : Thursday, 7 March, 2024 at 1:51 PM, Count : 2117

কুবি প্রতিনিধি: যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১১ টায়  র‍্যালির মাধ্যমে দিনটি উদযাপন শুরু হয়।

র‍্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে প্রকৌশল অনুষদ হয়ে  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে যায়। পরবর্তীতে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে এসে র‍্যালিটি শেষ হয়। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ সহ অন্যান্য সংগঠনগুলো পুষ্পস্তবক অর্পণ করে।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ ই মার্চে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বর্তমান সোহরাওয়ার্দী উদ্যানে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। যে ভাষণের বাঙালি স্বাধীনতার বীজ রোপিত হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft