পাহাড়ে যৌথ অভিযান: সোনালী ব্যাংকের ক্যাশিয়ার লিয়ান বমসহ আটক ৫৪
Published : Monday, 8 April, 2024 at 9:15 PM, Count : 4593

বান্দরবান প্রতিনিধি: তিন ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনার পর যৌথ বাহিনীর অভিযানে এখন পর্যন্ত ৫৪ জনকে আটক করা হয়েছে। আটক সবাই পাহাড়ের সন্ত্রাসী সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য বলে ধারণা করছে আইনশৃঙ্খলা বাহিনী। আজ সোমবার সন্ধ্যা ৬টায় জেলা পুলিশ সুপার সৈকত শাহীন আজকের পত্রিকাকে মোবাইল ফোনে জানান, যৌথ অভিযানে এ পর্যন্ত ৫৪ জনকে আটক করা হয়েছে। থানচি ও রুমা উপজেলা থেকে সবচেয়ে বেশি আটক করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাঁরা কেএনএফের সদস্য।

এর আগে আজ বিকেল পৌনে ৪টায় রুমা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কেএম আরাফাত আমিন জানান, বান্দরবানের রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযানে ৭টি দেশীয় বন্দুক, ২০টি রাউন্ড গুলি, কেএনএফের পোশাক, ল্যাপটপ, বিভিন্ন সরঞ্জামসহ আরও দুই জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি জানান, রুমার বেতেল পাড়া এলাকায় অভিযান পরিচালনা ৭টি দেশি বন্দুক, ২০টি রাউন্ড গুলি, কেএনএফের পোশাক, সন্ত্রাসী কর্মকাণ্ডে ব্যবহৃত ল্যাপটপ, দুই জোড়া বুট, ১টি ছুরি ও বিভিন্ন সরঞ্জামসহ দুই জনকে আটক করা হয়। আটকদের মধ্যে সন্দেহভাজন হিসেবে রুমা সোনালী ব্যাংকের জুনিয়র অফিসার (ক্যাশিয়ার) লাল তন লিয়ান বমও রয়েছেন বলে জানান তিনি।

এর আগে থানচি ও বান্দরবান সদরের রেইচা চেকপোস্টে অভিযান পরিচালনা করে ব্যাংক ডাকাতিতে ব্যবহৃত একটি চাঁদের গাড়ি, চালক ও তিন কেএনএফ সদস্যসহ মোট ৪ জনকে আটক করা হয়।

উল্লেখ্য, বান্দরবানে কয়েক ঘণ্টার ব্যবধানে রাষ্ট্রায়ত্ত তিনটি ব্যাংকের শাখায় সশস্ত্র সন্ত্রাসীরা হানা দিয়ে ডাকাতি ও এক কর্মকর্তাকে অপহরণ করে নিয়ে যায়। ওই কর্মকর্তা ঘটনার পরদিনই উদ্ধার হয়েছেন। বান্দরবানের পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি–চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এ ঘটনার সঙ্গে জড়িত বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft