কোহলি কীভাবে উপভোগ করবেন এই অর্জন?
Published : Wednesday, 18 April, 2018 at 4:15 PM, Count : 4851

রেকর্ডটা যে তিনি এবারের আইপিএলেই দখল করে নেবেন, তা অনুমিতই ছিল। বিরাট কোহলি কাল সেই রেকর্ডের দেখা পেলেও নিশ্চয়ই খুব উপভোগ করতে পারছেন না। তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু যে জয় পায়নি। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে একার লড়াইয়ে সেঞ্চুরিটা তুলে নিতে পারলেও কোহলি অন্তত মনকে বুঝ দিতে পারতেন। কিন্তু সেটাও হয়নি। শুধু রেকর্ডটাই হয়েছে।

মুম্বাই ইন্ডিয়ানসের গড়া ২১৩ রানের পাহাড়ে উঠতে গিয়ে এক প্রান্ত থেকে সতীর্থদের আসা-যাওয়ার মিছিল দেখেছেন কোহলি। দল ৬ বলে ৫৯ রানের অনতিক্রম্য দূরত্বে থাকতে কোহলি দাঁড়িয়ে ছিলেন ব্যক্তিগত ৮০ রানে। জসপ্রীত বুমরার করা শেষ ওভারের প্রথম চার বল থেকে ১২ রান তুলে নিলেন কোহলি। কিন্তু শেষ দুই বলে কোনো রান পাননি। তাই জয় কিংবা সেঞ্চুরি—কোনো কিছুই নয়, বেঙ্গালুরু অধিনায়ককে শুধু ব্যক্তিগত রেকর্ড নিয়েই মাঠ ছাড়তে হয়েছে।

সেই রেকর্ডটি আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকের। তা থেকে ৩১ রান দূরে থাকতে ব্যাটিংয়ে নেমে বেঙ্গালুরুর ইনিংসে নবম ওভারেই রেকর্ডটি গড়েছেন কোহলি। মারাকান্দের সেই ওভারে পঞ্চম বলে সিঙ্গেল নিয়ে সুরেশ রায়নাকে পেছনে ফেলেন ভারতের এ অধিনায়ক। ৪৫৫৮ রান নিয়ে এত দিন আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন রায়না। কাল জাতীয় দল সতীর্থকে পেছনে ফেলে রেকর্ডটি নিজের করে নিলেন কোহলি। কালকের ম্যাচ শেষে আইপিএলে তাঁর মোট রান ৪৬১৯।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft