তিন জেলায় পল্লী জনপদ নির্মাণে নীতিগত অনুমোদন
Published : Thursday, 26 November, 2020 at 12:44 PM, Count : 1059

বর্তমান প্রতিবেদক: গ্রামীণ জনগোীর জীবনমান উন্নয়ন ও আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা দেওয়ার লক্ষ্যে পল্লী জনপদ নির্মাণের নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রাথমিক পর্যায়ে দেশের তিন জেলায় গোপালগঞ্জ, বগুড়া ও রংপুরে এ জনপদ নির্মাণ করা হবে। বুধবার অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুপস্থিতিতে আইনমন্ত্রী আনিসুল হকের সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অনুতি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ২৩তম বৈঠকে এ প্রস্তাবটির নীতিগত অনুমোদন দেওয়া হয়।
বৈঠক শেষে অনলাইনে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবু সালেহ্ মোস্তফা কামাল সাংবাদিকদের বলেন, অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে তিনটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের গ্রামীণ জনগোীর জীবনমান উন্নয়ন এবং আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা সম্বলিত সমবায়ভিত্তিক বহুতল ভবন বিশিষ্ট পল্লী জনপদ নির্মাণ শীর্ষক প্রায়োগিক গবেষণা প্রকল্পের মোট সাতটি সাইটের মধ্যে তিনটি সাইটের পূর্ত কাজ সরাসরি ক্রয় পদ্ধতি (ডিপিএম) অনুসরণে বাস্তবায়নের ভূতাপেক্ষ প্রস্তাব নীতিগত অনুমোদন দিয়েছে কমিটি। প্রস্তাবের বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, দেশের সাতটি স্থানে হওয়ার কথা রয়েছে পল্লী জনপদ। এখন তিনটি জায়গায় কাজ শুরুর অনুমোদন দেওয়া হয়েছে। জায়গাগুলো হলো- গোপালগঞ্জ, বগুড়া ও রংপুর। বৈঠকে অনুমোদিত অন্যান্য প্রস্তাবগুলো হলো- দেশের বিভিন্ন স্থানে বসবাসরত দরিদ্র, অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোী এবং দুর্যোগপ্রবণ এলাকার জনগোীর নিরাপদ খাদ্য সংরক্ষণের জন্য হাউসহোল্ড সাইলো সরবরাহ শীর্ষক প্রকল্পের আওতায় তিন লাখ পারিবারিক সাইলো ক্রয়ের লক্ষ্যে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের নীতিগত অনুমোদন দিয়েছে কমিটি। এছাড়াও ২০২১ শিক্ষাবর্ষের মাধ্যমিক (বাংলা ভার্সন) স্তরের বিনামূল্যের বিতরণযোগ্য পাঠ্যপুস্তক মুদ্রণের জন্য বাফার হিসেবে এক হাজার মেট্রিক টন মুদ্রণ কাগজ ক্রয়ের লক্ষ্যে সরাসরি ক্রয় পদ্ধতি অনুসরণের প্রস্তাব নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft