করোনা ঠেকাতে যুক্তরাজ্যের পদক্ষেপ ‘বড় ব্যর্থতা’
Published : Tuesday, 12 October, 2021 at 1:12 PM, Count : 199

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রাথমিক অবস্থায় সংক্রমণ ঠেকাতে আরও ব্যবস্থা নিতে পারেনি যুক্তরাজ্য সরকার। এই ঘটনাকে দেশটির সরকারি স্বাস্থ্যসেবার ইতিহাসে সবচেয়ে বড় ব্যর্থতা বলে মনে করেন আইনপ্রণেতারা। ব্রিটিশ আইনপ্রণেতাদের প্রকাশিত এক প্রতিবেদনের বরাতে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, নিজ বিজ্ঞানীদের সমর্থনে ব্রিটিশ সরকার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছে। কার্যত তারা সংক্রমণের মধ্য দিয়ে হার্ড ইমিউনিটি অর্জন করতে চেয়েছিলো। আর সেই কারণেই প্রথম লকডাউন আরোপে দেরি হয়ে যায়, বাড়ে প্রাণহানি।

তবে ব্রিটিশ সরকারের সফলতাও রয়েছে, বিশেষ করে টিকাদান কর্মসূচিতে। গবেষণা থেকে শুরু করে উন্নয়ন এবং টিকা চালুর সামগ্রিক দৃষ্টিভঙ্গিকে আইনপ্রণেতারা ব্রিটিশ ইতিহাসের সবচেয়ে কার্যকর উদ্যোগ অভিহিত করেছেন।

বিবিসি জানায়, ব্রিটিশ পার্লামেন্টের হেলথ অ্যান্ড সোস্যাল কেয়ার কমিটি এবং বিজ্ঞান ও প্রযুক্তি কমিটির দীর্ঘ প্রতিক্ষিত প্রতিবেদনে এসব অনুসন্ধান হাজির করা হয়েছে। এসব কমিটিতে সব দলের আইনপ্রণেতারা অংশগ্রহণ করেছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft