প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার
Published : Wednesday, 18 May, 2022 at 1:38 PM, Count : 351

বর্তমান প্রতিবদেক: প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে বুধবার টেস্টের চতুর্থ দিনে রেকর্ড গড়েন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ইনিংসের ১২৩তম ওভারে  লঙ্কান পেসার অসিথা ফার্নান্দোর বলে উইকেটের পিছনে খেলে দৌড়ে ২ রান নিয়ে এই মাইলফলক ছুঁয়ে ফেলেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে মাঠে নামার আগে বাকি ছিল ১৫ রান, অনায়াসেই পেরিয়ে গেছেন। এই ৫০০০ হাজার রান পূরণ করতে মুশফিকের লেগেছে ৮১ ম্যাচ এবং ১৪৯ ইনিংস। এই মাইলফলক পূরণের পথে মুশি হাঁকিয়েছেন ২৬ ফিফটিসহ ৭ সেঞ্চুরি। পাশাপাশি তার নামের পাশে ৩টি ডাবল সেঞ্চুরিও রয়েছে। টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিকও এখন মুশফিক।

মুশফিকের ঠিক পরেই পাঁচ হাজারি ক্লাবে প্রবেশের অপেক্ষায় রয়েছেন তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনারের পাঁচ হাজারি ক্লাবে ঢুকতে আর মাত্র ১৯ রান প্রয়োজন। মাইলফলকটা আগেই ছুঁতে পারতেন তামিম । গতকাল চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন ৮৫ রান করেই তিনি টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন। পরে নিজের শতক পূর্ণ করেছেন। কিন্তু ১৩২ রানের মাথায় হাতের পেশির চোটে তিনি রিটায়ার্ড হার্ট হয়েছিলেন। এ কারণে ৫ হাজারি ক্লাবে প্রবেশের অপেক্ষাটা দীর্ঘ হয়েছে তার।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft