ইউক্রেনের পশ্চিমাঞ্চলে অস্ত্রভান্ডারে রাশিয়ার হামলা, সেভরোদনেৎস্কে প্রচন্ড লড়াই চলছে
Published : Monday, 13 June, 2022 at 3:29 PM, Count : 881

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার সামরিক বাহিনী রোববার জানিয়েছে, তারা ইউক্রেনের পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্র ও ইইউ’র সরবরাহ করা অস্ত্রের গুদামে হামলা চালিয়েছে। এদিকে ইউক্রেনের পূর্বাঞ্চলে যুদ্ধের প্রচন্ডতা আরও বেড়ে গেছে। দেশটির শীর্ষ কমান্ডার বলেছেন, সেখানের ভূমি ‘রক্তে ঢেকে গেছে।’ খবর এএফপি’র।

আঞ্চলিক গভর্নর জানান, চরৎকিভ শহরে হামলায় ২২ জন আহত হয়েছে। তুলনামূলকভাবে শান্ত ইউক্রেনের পশ্চিমাঞ্চলে এটি ছিল রাশিয়ার একটি বিরল হামলার ঘটনা। আঞ্চলিক গভর্নর সার্গি গইদে জানান, রুশ সৈন্যরা সেভারোদনেৎস্ক  নগরীর দ্বিতীয় আরেকটি সেতু ধ্বংস করে ফেলার পর নগরীর যুদ্ধ পরিস্থিতির ‘একেবারে জটিল আকার’ ধারণ করেছে এবং সেখানে প্রচ- লড়াই চলছে। ইউক্রেনে রুশ আগ্রাসনের পর সেখানে কয়েক হাজার সৈন্য ও বেসামরিক নাগরিক নিহত হয়েছে এবং লাখ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft