রংপুরে তিস্তার পানি বিপৎসীমার উপরে, পাউবোর সকর্তবার্তা
Published : Monday, 20 June, 2022 at 3:42 PM, Count : 685

রংপুর ব্যরো: উজানের পাহাড়ি ঢলে তিস্তা নদীর পানি বিপৎসীমার ২৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় রংপুরের তিন উপজেলাবাসীকে সতর্ক বার্তা দিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। ওই সতর্ক বার্তায় বলা হয়েছে, তিস্তা অববাহিকার উজানে দ্রুতগতিতে পানি বেড়ে যাওয়ায় রংপুরের গঙ্গাচড়া, কাউনিয়া ও পীরগাছা উপজেলায় তিস্তার পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হতে পারে। স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিদের মাধ্যমে নদী অববাহিকায় চরাঞ্চলে বসবাস করা জনসাধারণের মাঝে এই সতর্ক বার্তা পৌঁছে দিতে বিশেষভাবে অনুরোধ করেছেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব।

পাউবো সূত্রে জানা যায়, সোমবার দুপুর ১২টায় তিস্তার পানি ডালিয়া পয়েন্টে বিপৎসীমা অতিক্রম করলেও কাউনিয়া পয়েন্টে বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। যমুনেশ্বরী নদীর পানি বিপৎসীমার ১ দশমিক ৬৬ মিটার ও ঘাঘট নদীর পানি ৬১ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। তবে উত্তরের অন্য সব নদ-নদীগুলোর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয়।

এদিন গাইবান্ধায় ঘাঘট নদীর পানি বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে এবং করতোয়ার পানি চক রহিমপুর পয়েন্টে বিপৎসীমার ১ দশমিক ৩ মিটার নিচ দিয়ে প্রবাহিত হয়। এছাড়া, ধরলা নদীর পানি কুড়িগ্রাম পয়েন্টে বিপদৎসীমার ৪৫ সেন্টিমিটার ও তালুক শিমুল বাড়ি পয়েন্টে ৬ সেন্টিমিটার উপর দিতে প্রবাহিত হয়। দুধকুমার নদীর পানি পাটেশ্বরী পয়েন্টে বিপৎসীমার ৯ সেন্টিমিটার নিচ দিয়ে ও ব্রহ্মপুত্র নদীর পানি নুনখাওয়া পয়েন্টে ২৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft