গাজরের সুপ রেসিপি
Published : Wednesday, 7 December, 2022 at 4:55 PM, Count : 14573

বর্তমান ডেস্ক: শীতের সবজির মধ্যে গাজর অন্যতম। গাজর অত্যন্ত পুষ্টিকর, সুস্বাদু ও আঁশসমৃদ্ধ শীতকালীন সবজি। এ সবজিতে আছে বিটা ক্যারোটিন, যা শরীরের জন্য খুবই উপকারী। কাঁচা গাজর, সালাদ, জুস বা তরকারিতেও খাওয়া যায়। তবে কখনো কী গাজরের সুপ খেয়েছেন? না খেয়ে থাকলে আজই খেয়ে দেখুন। এই সুপ খেতে খুবই সুস্বাদু। রান্না করা খুবই সহজ। চলুন তবে জেনে নেয়া যাক গাজরের সুপ রান্নার রেসিপিটি-

উপকরণ: ১২৫ গ্রাম কাটা গাজর, আধা চা চামচ অলিভ অয়েল, এক কোয়া রসুন, লবণ পরিমাণ মতো, দুইটি বসিল পাতা, দুই টেবিল চামচ পার্সলে, আধা পেঁয়াজ বাটা, আধা পিস আদা, ৫০০ মিলিলিটার পানি, এক মুঠো গোল মরিচ ও দুই টেবিল চামচ লেবুর রস।

গার্নিসের জন্য
- ১/৪ চা চামচ ওরেজেনো মশলা, দুই টেবিল চামচ তাজা ক্রিম।

প্রণালী:
ধাপ-১: মজাদার এই সুপ তৈরি করতে ওভেনে ২০০ ডিগ্রি সে. ফরেনহাইটে অলিভ অয়েল ঢেলে দিন। প্যানে গাজর ও রসুন দিয়ে দিন। এরপর লবণ, গোল মরিচ ও ওরেজেনো দিয়ে সাঁতলান। ৩০ মিনিট সাঁতলাতে থাকুন।

ধাপ- ২: সাঁতলানো গাজর ও পেঁয়াজ একটি পাত্রে নামিয়ে নিন। এখন এতে পানি দিয়ে ১০ মিনিট সেদ্ধ করতে থাকুন। হয়ে গেল চুলা বন্ধ করে হ্যান্ড ব্লেন্ডার দিয়ে ঘেটে নিন।
একটি বড় বাটিতে সুপ ঢেলে নিন। পার্সলে ছিটিয়ে দিয়ে গরম গরম পরিবেশন করতে পারেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft