আরবি বলে সৌদিবাসীর মন জয় করলেন রোনালদো
Published : Thursday, 5 January, 2023 at 4:01 PM, Count : 1059

বর্তমান ডেস্ক: বিশ্ব ফুটবলের এক মহাতারকাকে দলে ভিড়িয়েছে। উচ্ছ্বসিত আল নাসের ক্লাব তাই ক্রিশ্চিয়ানো রোনালদোর পরিচয়পর্ব অনুষ্ঠানটা করতে চেয়েছিল জাঁকজমকপূর্ণভাবে, ঠিক যেভাবে ২০০৯ সালে রোনালদোকে বরণ করে নিয়েছিল রিয়াল মাদ্রিদ। তা নিজেদের প্রত্যাশা মতো জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়েই পর্তুগিজ সুপারস্টারকে বরণ করে নিয়েছে সৌদি আরবের ক্লাবটি। রোনালদোও পরিচয়ের দিনেই নিজের নতুন ক্লাবের সমর্থকদের মন জয় করে নিয়েছেন তাদের সঙ্গে আরবি ভাষায় ভাব বিনিময় করে!

আল নাসেরের সঙ্গে রেকর্ড গড়া চুক্তিটা রোনালদো সেরে ফেলেন গত সপ্তাহেই। এরপর গত পরশু বান্ধবী ও সন্তানদের নিয়ে পা রাখেন সৌদি আরবে। নতুন ক্লাবে তার পরিচয়পর্বটাও সম্পন্ন হয়েছে সেদিনই।

পরিচয় অনুষ্ঠানে বান্ধবী ও সন্তানদের নিয়েই আল নাসেরের মরসোল পার্ক স্টেডিয়ামে হাজির হন রোনালদো। ভেতরের আনুষ্ঠানিকতা সেরে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো বড় ছেলেকে নিয়ে যখন আল নাসেরে হলুদ জার্সি পরে মাঠে প্রবেশ করেন, মরসোল পার্কের গ্যালারিভর্তি সমর্থকরা দাঁড়িয়ে করতালির মাধ্যমে স্বাগত জানায় তাকে। মহাতারকা রোনালদোকে বরণ করে নিতে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামটির গ্যালারি ছিল কানায় কানায় পূর্ণ।

সমর্থকরা করতালি আর স্লোগানে স্লোগানে বরণ করে নেয় রোনালদোকে। সমর্থকদের অনেকেই নিজেদের আরবি ভাষায় স্লোগান দিচ্ছিল। রোনালদোও ভালোবাসার প্রতিদানে সমর্থকদের স্লোগানের জবাব দেন আরবি ভাষায়। রোনালদোর মতো এক সুপারস্টারকে নিজেদের প্রিয় দলে পেয়ে এমনিতেই আল নাসেরের সমর্থকরা ছিল উদ্বেলিত। তার উপর রোনালদোর মুখে আরবি ভাষা শুনে তার প্রতি আল নাসের সমর্থকদের প্রেমটা যেন প্রথম দিনেই জমে ক্ষীর!

পরিচয়পর্বের দিনে আল নাসেরের সমর্থক তথা সৌদি আরবের মানুষদের বিশেষ প্রতিশ্রুতিও দিয়েছেন রোনালদো। বলেছেন,  ক্লাব আল নাসের ও সৌদি আরবের ফুটবলের উন্নতি করতে চান তিনি। পাশাপাশি সমালোচকদেরও ধুয়ে দিয়েছেন রোনালদো। ইউরোপ ছেড়ে সৌদি আরবের লিগে যোগ দেওয়ায় অনেকেই বিরূপ মন্তব্য করেন। তাদেরকে দিকে পাল্টা তীর ছুঁড়ে রোনালদো বলেছেন, ‘অনেকে অনেক রকম পরামর্শই দিচ্ছে। কিন্তু তারা আসলে ফুটবলের কিছুই বুঝে না। ফুটবল এখন অনেকটাই বদলে গেছে। এবারের বিশ্বকাপের কথাই ধরুন। যারা চ্যাম্পিয়ন হয়েছে, তারা কিন্তু সৌদি আরবের কাছে হেরেছে। দক্ষিণ কোরিয়া, মরক্কোও সেটা দেখিয়েছে। তাই আমি সৌদি ক্লাবে খেলতে এসেছি। এখানকার ফুটবলের জন্য কিছু করতে চেয়েছিলাম। তাই আল নাসেরে সই করেছি। আমি এই ক্লাব এবং সৌদি আরবের ফুটবলের উন্নতি করতে চাই।’

রোনালদো এটাও জানিয়েছেন, ইউরোপের অনেক ক্লাব, এমনকি ব্রাজিল, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রের অনেক ক্লাবও তার সঙ্গে চুক্তি করতে চেয়েছিল। কিন্তু সেসব ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দিয়ে তিনি আল নাসেরের চ্যালেঞ্জটা গ্রহণ করেছেন। পরিচয়পর্ব অনুষ্ঠানে একটা অনিচ্ছাকৃত ভুলও করেন রোনালদো। একবার সৌদি আরব বলতে গিয়ে ভুলবশত ‘দক্ষিণ আফ্রিকা’ বলে ফেলেন। তার সেই মুখ ফসকানো ভুল নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে নানারকম রসিকতা হচ্ছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft