ছেলেদের যেসব অভ্যাসে মেয়েরা বেশি আকৃষ্ট হয়
Published : Thursday, 26 January, 2023 at 3:21 PM, Count : 855

বর্তমান ডেস্ক: মেয়েদের মনের ভাষা বোঝা খুবই কষ্টকর। তবে একটু মনযোগী হলে অতটা কঠিনও কিন্তু নয়। মনের অজান্তে কখন যে কার কাকে ভালো লাগে, তা বোঝা যায় না। ছেলেরা হয়তো ভালোলাগার বিষয়গুলো প্রকাশ করতে পারলেও মেয়েরা সহজে পারে না। অনেক চেষ্টা করেও মেয়েদের মুখ থেকে ভালো লাগার বিষয় বের করা যায় না। তবে মেয়েরা ছেলেদের কিছু অভ্যাসকে খুব বেশি পছন্দ করেন। চলুন তবে জেনে নেয়া যাক অভ্যাসগুলো সম্পর্কে-   

উচ্চতা এবং চুল

খাটো ছেলে মেয়েরা যেমন পছন্দ না, তেমনি টাকমাথাও তাদের পছন্দ নয়! সমান উচ্চতা বা নিজের চেয়ে কম উচ্চতার ছেলেদের মেয়েরা এক প্রকার এড়িয়েই চলে। এ কথা টাকের ক্ষেত্রেও প্রযোজ্য। মাথাভর্তি সুন্দর চুল এবং লম্বা ছেলেরা সহজের মেয়েদের মন জয় করে নিতে পারে।

স্টাইলিশ ও ফ্যাশনেবল
রুচিশীলতার ব্যাপারটিতে মেয়েরা অনেক বেশি স্পর্শকাতর হয়ে থাকে। তাই স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি মেয়েরা সবসময় দুর্বল থাকে। হালের ফ্যাশন সম্পর্কে সচেতন এবং স্টাইলে রুচিবোধ রয়েছে এমন ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় আগে থাকে।

বাবার মতো যত্নশীল ও দায়িত্ববান
সব মেয়েরই আইডল বা আদর্শ পুরুষ থাকে তার বাবা। কারণ ছোটবেলা থেকেই যত্নশীলতা ও দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মেয়েরা স্বভাবতই যত্নশীল ও দায়িত্ববান ছেলেদের পছন্দ করে। যে ছেলে তাকে বাবার মতো আগলে রাখতে পারবে, যত্ন করবে এবং সব প্রকার দায়-দায়িত্ব নেবে - এমন ছেলেদেরই মেয়েরা পছন্দ করে বেশি, এসব গুণই মেয়েরা খুঁজে বেড়ায় ছেলেদের মাঝে।

যে দিতে পারে নিরাপত্তা
মেয়েরা সবচেয়ে বেশি যে বিষয়টির কথা ভাবে, তা হলো নিরাপত্তা। যেসব ছেলেরা মেয়েদের নিরাপত্তা দিতে পারে, সেসব ছেলেদের প্রতি মেয়েদের সবচেয়ে বেশি আকর্ষণ থাকে। মেয়েরা সবসময় সাহসী ছেলেদের প্রতি একটি বেশিই দুর্বল থাকে। নরম স্বভাবের এবং ভদ্র ছেলেরা সামাজিকভাবে এগিয়ে থাকলেও প্রচলিত 'দুষ্টু' ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় থাকে এগিয়ে।

প্রতিষ্ঠিত ছেলে
প্রতিষ্ঠিত ছেলেরা সহজেই দৃষ্টি আকর্ষণ করে মেয়েদের। কারণ মেয়েরা আর্থিক নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই প্রতিষ্ঠিত পুরুষরা মেয়েদের পছন্দের তালিকায় থাকেন প্রথমদিকে। আর্থিক নিরাপত্তার পাশাপাশি প্রাধান্য পায় সামাজিক মর্যাদা। বিশেষ করে যেসব মেয়েরা সামাজিক মর্যাদাসম্পন্ন পরিবার বেড়ে ওঠে, তারা সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতি ঝোঁকে বেশি।

এক নারীতে সন্তুষ্ট
কোনো মেয়েই তার সঙ্গীকে অন্য কারো সঙ্গে ভাগ করে নিতে চায় না। এ কারণে এক নারীতে সন্তুষ্ট থাকে এমন ছেলেদের পছন্দ করে মেয়েরা। অনেক মেয়ে বন্ধু রয়েছে বা মেয়েদের মাঝে জনপ্রিয়, এমন ছেলেদের মেয়েরা একটু এড়িয়েই চলে! আবার পূর্বে দুইয়ের অধিক প্রেম ছিল, এমন ছেলেদেরও মেয়েরা কম পছন্দ করে। মোটকথা, যেসব ছেলেরা বিশ্বস্ত থাকে, তাদের প্রতিই মেয়েরা হয় দুর্বল।

তবে সবার সব গুণ থাকে না বা থাকবে এমন না। আমরা সবাই মানুষ। সুতরাং ম্যানেজ করে নেয়াটা আমাদের একটা ধর্ম। চেহারা এবং গঠন সৃষ্টিকর্তার দান। নিজের চেহারা নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করুন। ভালো গুণগুলো অর্জনের চেষ্টা করুন। উপরের সব গুণাবলী আপনার না থাকলে যে মেয়েরা আপনাকে অপছন্দ করবে এমন ভাবার কিছু নেই। আত্মবিশ্বাসী হন এবং ভালোগুণের অধিকারী হন আপনাকেও সবাই পছন্দ করবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft