সৌদি আরবের অর্থায়নে রোহিঙ্গা ও দুঃস্থদের মাঝে খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচি উদ্বোধন
Published : Wednesday, 22 March, 2023 at 7:50 PM, Count : 3493

বর্তমান প্রতিবেদক: সৌদি আরবের অর্থায়নে বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা ও বিভিন্ন জেলায় দরিদ্র-দুঃস্থ মানুষের মাঝে খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকালে ঢাকাস্থ রাজকীয় সৌদি দূতাবাসে পবিত্র রমজান উপলক্ষে এই খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা ইউসুফ ঈসা আদ দুহাইলান। সৌদি আরবের কিং সালমান হিউম্যানটারিয়ান এইড এ্যান্ড রিলিফ সেন্টারের অর্থায়নে এসডিজি বাস্তবায়নে রোহিঙ্গাদের জন্য ১০ হাজার প্যাকেট ও বিভিন্ন জেলার দরিদ্রদের জন্য ৩১ হাজার ৭শত প্যাকেট খাদ্য ঝুড়ি কর্মসূচি বাস্তবায়ন করছে বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন সুনবুলাহ ওয়েলফেয়ার এসোসিয়েশন (এসডব্লিউএ)। উদ্বোধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের প্রকল্প পরিচালক আব্দুর রহমান জেবেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক নাফিসা মনসুর, সুনবুলাহ ওয়েলফেয়ার এসোসিয়েশন (এসডব্লিউএ) এর চেয়ারম্যান ড. মোহাম্মদ শাকির হুসাইন, ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এ বি এম গোলাম মুস্তফা।



সৌদি আরবের রাষ্ট্রদূত বলেন, সৌদি আরব ও বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও গভীর হয়েছে। বাংলাদেশের উন্নয়নে বিদ্যুৎ, জ্বালানিসহ বিভিন্ন খাতে সৌদি সরকার আরও বিনিয়োগ করতে আগ্রহী। আর্থ সামাজিক উন্নয়নে খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচি ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, হজের ভিসা সহজ করা হয়েছে। হজযাত্রীদের যাতে কোনো সমস্যার মুখোমুখি হতে না হয়ে সেজন্য সৌদি সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক নাফিসা মনসুর বাংলাদেশে বিনিয়োগে সৌদি সরকারের ভূয়সি প্রশংসা করেন। তিনি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে খাদ্য ঝুড়িসহ এই ধরনের আরও কর্মসূচি গ্রহণের আহ্বান জানান।

সুনবুলাহ ওয়েলফেয়ার এসোসিয়েশন (এসডব্লিউএ) এর চেয়ারম্যান ড. মোহাম্মদ শাকির হুসাইন বলেন, বাংলাদেশে এসডিজির লক্ষ্যমাত্রা বাস্তবায়নে পবিত্র রমজান উপলক্ষে সৌদি আরবের কিং সালমান হিউম্যানিটারিয়ান এইড এন্ড রিলিফ সেন্টারের অর্থায়নে খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সততার সাথে এই খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।  সৌদি সরকার এই ধরনের মানব কল্যাণমূলক আরও কর্মসূচি নিবেন বলে আশা করছি। সুনবুলাহ ওয়েলফেয়ার এসোসিয়েশন (এসডব্লিউএ) এর ভাইস চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) এ বি এম গোলাম মুস্তফা বলেন, সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘ দিনের। বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে সহায়তা করে আসছে। খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচি দারিদ্র বিমোচনে ভূমিকা রাখবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft