যুক্তরাষ্ট্রের সতর্কতা বিএনপির অপরাজনীতির ফসল: তথ্যমন্ত্রী
Published : Monday, 22 May, 2023 at 2:40 PM, Count : 2039

বর্তমান প্রতিবেদক: তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সতর্কতা বিএনপির অপরাজনীতির আন্দোলনের ফসল। বিএনপির অগ্নিসন্ত্রাস ও নৈরাজ্যের কারণে যুক্তরাষ্ট্র তাদের জনগণের জন্য বাংলাদেশে চলাফেরার ওপর সতর্কতা জারি করেছে।

সোমবার (২২ মে) সচিবালয়ে সাংবাদিকদের সামনে তিনি এই কথা বলেন। আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করছে। তারা যেটা পরিকল্পনা করছে, সেটি তাদের নেতাদের মুখ ফসকে বেরিয়ে গেছে। এর দ্বারাই প্রমাণ পায় বিএনপি হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতিতে মত্ত।

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বাংলাদেশে থাকা যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্কতার সঙ্গে চলাফেরা করার পরামর্শ দিয়েছে ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস। এই সময়ে তাদের বিক্ষোভ এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

রবিবার (২১ মে) মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে ‘ডেমোনস্ট্রেশন অ্যালার্ট’ নামে দেওয়া সতর্কবার্তায় জানানো হয়, ২০২৪ সালের জানুয়ারি বা তার আগে বাংলাদেশে জাতীয় নির্বাচন হবে। এ কারণে রাজনৈতিক কর্মসূচি ও বিক্ষোভ এখন বেশি দেখা যেতে পারে। সম্ভাব্য পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশে থাকা মার্কিন সব নাগরিককে আগাম সতর্কতা মেনে চলা উচিত বলে জানায় দূতাবাস। জনসমাগম ও বিক্ষোভ এড়িয়ে চলা, আশপাশের বিষয়ে সচেতন থাকা, স্থানীয় সংবাদমাধ্যম নিয়মিত দেখা, জরুরি যোগাযোগের জন্য সব সময় চার্জ করা মোবাইল সঙ্গে রাখা, পরামর্শ মেনে চলার অনুরোধ করা হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft