প্রাইভেটকারে পালাচ্ছিলেন বিএনপি নেতা চাঁদ, গ্রেফতার যেভাবে
Published : Thursday, 25 May, 2023 at 3:40 PM, Count : 1377

রাজশাহী ব্যুরো: রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে প্রাইভেটকারে চড়ে পালানোর সময় গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেফতার করে। নির্ধারিত সময়ের মধ্যেই পুঠিয়া থানার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে তোলা হবে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১২টায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদরদফতরে সংবাদ সম্মেলনে এ কথা জানান রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন। তিনি জানান, আদালতে চাঁদের রিমান্ডের আবেদন করা হবে কি না তা মামলার তদন্ত কর্মকর্তা সিদ্ধান্ত নেবেন। এ ছাড়া দেশের অন্য থানায় করা মামলায় তাকে গ্রেফতার দেখানোর বিষয়েও আইনি পদক্ষেপ গ্রহণ করবেন তিনি।

আরএমপি কমিশনার আনিসুর রহমান বলেন, প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ায় পুঠিয়া থানায় চাঁদের বিরুদ্ধে প্রথম মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হবে। তাকে আজ বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী নগরীর ভেড়িপাড়া মোড় থেকে গ্রেফতার করা হয়। চেকপোস্ট বসিয়ে একটি প্রাইভেটকার থেকে তাকে গ্রেফতার করে।

ডিআইজি আবদুল বাতেন জানান, বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে আগে থেকেই ২০-২৫টি মামলা রয়েছে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা ও মহানগরের থানাগুলোতে আরও ছয় থেকে সাতটি মামলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন থানায় বেশ কিছু মামলা হয়েছে তার বিরুদ্ধে।

পুলিশের এই কর্মকর্তা জানান, অসংখ্য মানুষের সামনে আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এটি পরে গণমাধ্যমে প্রচার হওয়ার পরে দেশজুড়ে আলোচনা হয়। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মামলা হয়। এসব মামলায় গ্রেফতার এড়াতে চাঁদ আত্মগোপনে ছিলেন। তবে আমাদের কাছে তথ্য ছিল, তিনি রাজশাহী নগরীতেই আছেন। এর পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতারে রাজশাহী মহানগর ও জেলা পুলিশসহ বিভিন্ন সংস্থা কাজ করছিল। এরই মধ্যে সকালে তাকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় বসাকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক। তিনি চারঘাট উপজেলার সাবেক চেয়ারম্যান। একাধিকবার বিএনপির প্রার্থী হিসেবে তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও নির্বাচিত হতে পারেননি।

গত ১৯ মে বিকালে পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত এক সমাবেশে চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা— শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করবো।’ তার এই বক্তব্যের ভিডিও দুই দিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। রাজশাহী জেলা ও মহানগরসহ দেশের বিভিন্ন থানায় তার নামে সন্ত্রাসবিরোধী আইনে বেশ কিছু মামলা হয়। আত্মগোপনে থাকা চাঁদকে গ্রেফতারে অভিযান চালিয়ে আসছিল পুলিশ। আজ গ্রেফতারের পর চাঁদকে নগরীর সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির সদরদফতরে নিয়ে যাওয়া হয়। এরপর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানানো হয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft