দুর্নীতিমুক্ত অর্থব্যবস্থা নিশ্চিত করতে কাজ করবো: অর্থ প্রতিমন্ত্রী
Published : Sunday, 3 March, 2024 at 2:34 PM, Count : 527

বর্তমান প্রতিবেদক: একটি দুর্নীতিমুক্ত আর্থিক ব্যবস্থা গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন অর্থ প্রতিমন্ত্রীর নতুন দায়িত্ব পাওয়া ওয়াসিকা আয়শা খা।

রবিবার (৩ মার্চ) সাড়ে ১২টায় অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে মন্ত্রণালয়ে আসেন প্রতিমন্ত্রী। এ সময় অনুভূতি জানতে চাইলে গণমাধ্যমকে প্রতিমন্ত্রী এ অভিমত ব্যক্ত করেন।

কিছুটা সবুজ জমিনের ওপর হলুদ রঙে বাংলাদেশ লেখা এবং বাংলাদেশের মনোগ্রামখচিত শাড়ি পরে বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে আসেন অর্থ প্রতিমন্ত্রী।

তিনি বলেন, দেশের অর্থব্যবস্থার সঙ্গে প্রত্যেক মানুষের সম্পৃক্ত রয়েছে। তাই অর্থনৈতিক উন্নয়ন করতে হলে একটা স্বচ্ছ অর্থনৈতিক ব্যবস্থাপনা নিশ্চিত করা প্রয়োজন।

প্রধানমন্ত্রী আমার ওপর যে ভরসা রেখেছেন, তা আমি রক্ষা করার সর্বোচ্চ চেষ্টা করবো জানিয়ে তিনি বলেন, অর্থনীতির সঙ্গে সারা দেশের মানুষ সম্পৃক্ত এবং সারা বিশ্বের মানুষ সম্পৃক্ত। দুর্নীতিমুক্ত অর্থ ব্যবস্থা নিশ্চিত করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমি আমার সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে কাজ করবো।

কর্মপরিকল্পনা বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয়ের চ্যালেঞ্জগুলো কী এবং বর্তমান পরিস্থিতি কী, সেটা আমি কর্মকর্তাদের কাছ থেকে অবহিত হয়ে আমার কর্মপরিকল্পনা নির্ধারণ করবো। আমি সর্বদা প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর পরামর্শক্রমে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করে যাবো।

এর আগে শুক্রবার (১ মার্চ) সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান অর্থ প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। তিনি দেশের প্রথম নারী, যিনি অর্থ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেলেন।

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সারের মেয়ে ওয়াসিকা। পেশায় তিনি ব্যাংকার ছিলেন।

২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন ওয়াসিকা। তিনি আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া মহিলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করেন। ২০২১ সালের জুনে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হন ওয়াসিকা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft