যৌথ প্রযোজনার নতুন কমিটিতে মিশা ও গুলজার
Published : Saturday, 20 January, 2018 at 9:47 PM, Count : 324
যৌথ প্রযোজনার নতুন কমিটিতে মিশা ও গুলজারবিনোদন প্রতিবেদক : যৌথ প্রযোজনায় ছবি নির্মাণের জন্য নতুন নীতিমালা প্রকাশ করা হয়েছিল গত বছরের ডিসেম্বর মাসে। নীতিমালা প্রকাশ করা হলেও বাকি ছিল যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি গঠন। এবার সেটিও গঠিত হয়েছে।
সম্প্রতি গঠিত যৌথ প্রযোজনার নতুন এ প্রিভিউ কমিটিতে সদস্য হিসেবে থাকছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এর সভাপতি হিসেবে থাকছেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন।
এ কমিটি সম্পর্কে মিশা জানান, তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি গঠন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নতুন করে গঠিত এ কমিটির মোট সদস্য ৮ জন। সভাপতি হিসেবে আছেন এফডিসির এমডি। সদস্য হিসেবে কমিটিতে আছেন তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগের উপসচিব শাহিন আরা বেগম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক ও পরিবেশক সমিতির সহকারী প্রশাসক রথীন্দ্রনাথ রায়, প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ ও বিএফডিসির পরিচালক (উত্পাদন) বিভাগের স্বপন কুমার ঘোষ এবং আমি।
তিনি আরও বলেন, আশা করছি নতুন এ প্রিভিউ কমিটি যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সেই সঙ্গে যৌথ প্রযোজনার নামে দেশের স্বার্থ ক্ষুণ্ন হওয়া প্রতিরোধ করবে। আমরা চাই বিশ্বময় বাংলাদেশের সিনেমা ও শিল্পীদের প্রশংসা ছড়িয়ে পড়ুক।
কমিটির সভাপতি বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন বলেন, এরই মধ্যে কমিটিতে একটি ছবি জমা পড়েছে। আগামী সপ্তাহে আরও কিছু ছবি জমা পড়তে যাচ্ছে। আগামী সপ্তাহের মধ্যে এর কার্যক্রম শুরু হবে। তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রিভিউ কমিটির তালিকা প্রকাশ করা হবে।
গত বছরে যৌথ প্রযোজনার অনিয়ম নিয়ে কঠোর আন্দোলনে নামে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সমিতির সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। যার আহ্বায়ক হিসেবে নেতৃত্ব দিয়েছেন চলচ্চিত্রের ‘মিয়াভাই’ খ্যাত অভিনেতা ফারুক। সেই আন্দোলনের মুখে সংশোধন আনা হয় যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণে। তারই ধারাবাহিকতায় নির্মিত হলো যৌথ প্রযোজনার নতুন প্রিভিউ কমিটি।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক : স্বপন কুমার সাহা, নির্বাহী সম্পাদক: নজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman@gmail.com, bartamandhaka@gmail.com
Developed & Maintainance by i2soft