আইপিএলে খেলার ছাড়পত্র চেয়েছেন সাকিব-লিটন, কী করবে বিসিবি
Published : Sunday, 19 March, 2023 at 3:56 PM, Count : 807

বর্তমান ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ। সামনে আছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিইরজ আর সফরের একমাত্র টেস্ট। এদিকে, এই মাসের শেষের দিকেই শুরু হয়ে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। এবারের আসরে দল পেয়েছে বাংলাদেশের তিনজন।

৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামার কথা রয়েছে টাইগারদের টেস্ট আর টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান আর ওপেনার লিটন দাসের। আইপিএলে খেলার উদ্দেশ্যে এবার সাকিব আর লিটন ছাড়পত্র চেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে।   

কিছুদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন আইপিএলে খেলতে যাওইয়ার জন্য কেউই এখনও এনওসি চায়নি বোর্ডের কাছে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের পরই জানা গেলো বিসিবির কাছে আইপিএল খেলার জন্য এনওসি চেয়েছেন সাকিব-লিটন দুজন।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দুর্দনাত জয়ের পর গণমাধ্যমের সামনে এসেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। তিনিই সাকিব আর লিটনের এনওসি চাওয়ার বিষয়টি জানিয়েছেন।

জালাল বলেন,  তারা এনওসি চেয়েছে, তবে এটা নিয়ে এখনও কোনো আলাপ-আলোচনা হয়নি। তারা আমাদের কাছে চিঠি দিয়েছে। কিন্তু আমরা এখনও আলাপ-আলোচনা করিনি।

সাকিব-লিটন দুজনেরই খেলার কথা ছিলো আয়ারল্যান্ড সিরিজের সব ম্যাচেই। তবে সিরিজের সবশেষ খেলা হবে টেস্ট, যেটি মাঠে গড়াবে আগামী ৪ এপ্রিল। সাকিব আবার সেই দলের অধিনায়ক। অন্যদিকে, আইপিএলে কলকাতার প্রথম ম্যাচ আগামী ১ এপ্রিল। এজন্যই আইপিএলে সাকিব-লিটনদের খেলতে যাওয়া নিয়ে বেঁধে গেছে বিপত্তি। তারা এখন চান আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচে না খেলেই আইপিএলে খেলতে যেতে। জাতীয় দলের খেলা থাকা অবস্থায় বিসিবি তাদেরকে ছাড়পত্র দেয় কিনা সেটিই এখন দেখার বিষয়।

এদিকে আরেক টাইগার ক্রিকেটার মুস্তাফিজুর রহমান টেস্ট স্কোয়াডে না থাকায় দিল্লী ক্যাপিটালসের হয়ে খেলতে কোনো বাঁধার সম্মুখীন হচ্ছে না।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft