রেকর্ডময় হ্যাটট্রিক, মেসিময় রাতে উড়ে গেলো কুরাকাও
Published : Wednesday, 29 March, 2023 at 3:48 PM, Count : 1401

বর্তমান ডেস্ক: নিজে করলেন হ্যাটট্রিক, ছুঁয়ে ফেললেন আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০০ গোলের মাইলফলক, দল জিতলো ৭-০ গোলের বড় ব্যবধানে। রাতটি যেন ছিলো শুধুই লিওনেল মেসি আর আর্জেন্টিনার। বিশ্বকাপ জয়ের পর প্রথম ম্যাচে মাঠে নেমে পানামাকে হারিয়েছিলো ২-০ গোলে, এবার দ্বিতীয় ম্যাচে অখ্যাত কুরাসাওকে ৭-০ গোলের  বিশাল ব্যবধানে উড়িয়তে দিলো আর্জেন্টিনা। আর্জেন্টিনার বড় জয়ের রাতে মেসি নিজে করেছেন হ্যাটট্রিক, একই সঙ্গে পেরিয়েছেন আর্জেন্টিনার জার্সি গায়ে গোলের সেঞ্চুরি।  

বাংলাদেশ সময় বুধবার ভোরে আর্জেন্টিনার উত্তরাঞ্চলের শহর সান্তিয়াগো ডেল এস্তেরোর এস্টাদিও ইউনিকো ম্যাডর ডি সিউদাদ স্টেডিয়ামে কুরাসাওয়ের জালে গোল উৎসব করেছে আর্জেন্টিনা। অধিনায়ক মেসির হ্যাটট্রিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৭-০ গোলের বিশাল জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচের ২০ মিনিটে দলের হয়ে গোল উৎসবের সূচনা করেন মেসি নিজেই। আর সেই গোলেই আর্জেন্টিনার জার্সি গায়ে ১০০তম গোলের মাইলফলকে পৌঁছান আর্জেন্টাইন মহানায়ক। এই গোলের তিন মিনিট পরই দলের হয়ে দ্বিতীয় গোল করেন নিকোলাস গঞ্জালেস।

৩৩ মিনিটে দ্বিতীয়বার কুরাসাওয়ের জালের দেখা পান মেসি। এই গোলের দুই মিনিট পেরোতে না পেরোতেই আলবিসেলেস্তাদের হয়ে চতুর্থ গোল করেন এনজো ফার্নান্দেজ। হালি পূরণের গল্টির পেছনের কারিগর অবশ্য মেসি।

জোড়া গোল আর অ্যাসিস্ট করেও যেন তৃপ্ত ছিলেন না মেসি। ম্যাচের ৩৭ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আরজেন্টিয়ান মহাতারকা। এই নিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলসংখ্যা দাঁড়ায় ১০২টি। ৫-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতিয়ার্ধে নেমেও কুরাসাওয়ের ওপর চড়াও হয়ে খেলতে থাকে আকাশী নীল শিবির। অবশ্য দ্বিতীয়ার্ধে খুব এবশিবার কুরাসাওয়ের জালে বল জড়াতে পারেনি আর্জেন্টিনা।   

৭৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। আর শেষের দিকে গিয়ে ,ম্যাচের ৮৭ মিনিটে দলের সপ্তম গোলটি করেন গঞ্জালো মন্টিয়েল। ম্যাচশেষে ৭-০ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ম্যাচে নিজের প্রথম গোল করেই আর্জেন্টিনার জার্সিতে ১০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেছিলেন মেসি। পরে আরও দুই গোল করে সেটি বানিয়েছেন ১০২। আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির চেয়ে বেশি গোল আছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো (১২২) আর ইরানের আলী দায়ইর (১০৯) । এছাড়াও গোলের সেঞ্চুরির খাতায় দক্ষিণ আমেরিকান এবং বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলার হিসেবেও নাম লিখিয়েছেন মেসি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft