ব্রাহ্মণবাড়িয়ায় ১০ জনের মনোনয়নপত্র বাতিল
Published : Sunday, 3 December, 2023 at 10:06 PM, Count : 1147

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে মনোনয়নপত্র বাছাইয়ে ১০ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষনা করা হয়েছে। এরমধ্যে একজন দলীয় প্রার্থী ছাড়া বাকী সবাই স্বতন্ত্র। তাদের অধিকাংশের মনোনয়ন বাতিল হয়েছে সমর্থনকারী ১ শতাংশ ভোটারের ১০ জনের যাচাই-বাছাইয়ে নানা ক্রুাটর জন্যে।   জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রবিবার সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ৩টি আসনের, এরপর দুপুর ২ টা থেকে বাকী ৩টি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

তাদের মধ্যে সদর আসনে আওয়ামীলীগের মনোনয়ন বিমুখ স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান ওলিও রয়েছেন। তার সমর্থনকারী শতকারা ১ ভাগ ভোটারের ১০ জনের ১ জনের স্বাক্ষর নেই। অন্যদিকে মনোনয়নপত্র বৈধ হয়েছে ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনে স্বতন্ত্র মনোনয়নপত্র জমাদানকারী বিএনপি চেয়ারপারসনের বহিস্কৃত উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ এ কে একরামুজ্জামানের।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শাহগীর আলম জানান,অধিকাংশ প্রার্থীর মনোনয়ন অবৈধ হয়েছে সমর্থনকারী শতকারা ১ ভাগ ভোটারের তালিকা যাচাইয়ে সঠিক না পাওয়ার কারনে।  যাদের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয় তারা হচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-১(নাসিরনগর) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল মান্নান,রুমা আক্তার ও এটি এম মনিরুজ্জামান সরকার। এ আসনে প্রতিদ্বন্ধিতার জন্যে মোট ৯ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করা হয় তারা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বহিস্কৃত উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ এ কে একরামুজ্জামান, আওয়ামীলীগের বদরুদ্দোজা মো: ফরহাদ হোসেন,জাকের পার্টির মো: জাকির হোসেন চৌধুরী,বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো: ইসলাম উদ্দিন,জাতীয় পার্টির মো:শাহনুল করিম,ওয়ার্কার্স পার্টির মো: বকুল হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনে ১১ জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষনা করা হয়।ব্রাহ্মণবাড়িয়া-৩(সদর) আসনে ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা হচ্ছেন ফিরোজুর রহমান ওলিও,জহিরুল হক চৌধুরী ও কাজী জাহাঙ্গীর। এ আসনে মনোনয়ন বৈধ হয়েছে আওয়ামীলীগ প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ৯জনের।

ব্রাহ্মণবাড়িয়া-৪(কসবা-আখাউড়া) আসনে বাংলাদেশ কংগ্রেস পার্টির বজলুর রহমান মিলনের, ব্রাহ্মণবাড়িয়া-৫(নবীনগর) আসনে স্বতন্ত্র প্রার্থী মোস্তাক এবং নজরুল ইসলাম ভূইয়া এবং  ব্রাহ্মণবাড়িয়া-৬(বাঞ্ছারামপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের মনোনয়ন বাতিল ঘোষনা করা হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft