সিলেটে গ্রিড উপকেন্দ্রে অগ্নিকাণ্ড
Published : Tuesday, 17 November, 2020 at 1:56 PM, Count : 305

সিলেট প্রতিনিধি: সিলেট শহরের কুমারগাঁওয়ে বিদ্যুতের গ্রিড উপকেন্দ্রে বড় ধরনের অগ্নিকাণ্ডের পর পুরো বিভাগের বড় একটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।
ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শওকত আলী জোয়ারদার জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে কুমারগাঁওয়ে পিডিবির ৩৩ কেভি গ্রিড উপকেন্দ্রে আগুনের সূত্রপাত হয়। অগ্নি নির্বাপক বাহিনীর পাঁচটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। সিলেট পল্লী বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন বলেন, আগুনে দুটি ট্রান্সফরমার পুড়ে গেছে। এ অবস্থায় পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।
তিনি বলেন, এটি মূলত জাতীয় গ্রিডের সঞ্চালন লাইন। আগুন লাগার কারণে জাতীয় গ্রিডেও বিদুৎ সরবরাহ ব্যাহত হবে। কীভাবে আগুনের সূত্রপাত হল জানতে চাইলে মোকাম্মেল হোসেন বলেন, সাব স্টেশনে অনেকগুলো প্যানেল আছে। কোনটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনই আমরা বলতে পারছি না। তবে আগুনে বিদুৎ উপকেন্দ্রের ‘বেশ ক্ষয়ক্ষতি’ হয়েছে এবং আগুন লাগার কারণ খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন তিনি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft