গ্রাহকের অভিযোগ নিচ্ছে না ব্যাংক, কেন্দ্রীয় ব্যাংকের সতর্কতা
Published : Tuesday, 14 June, 2022 at 3:47 PM, Count : 579

বর্তমান প্রতিবেদক: আমানতকারী, ঋণ গ্রহীতাসহ যেকোনো গ্রাহকের অভিযোগ নিষ্পত্তির জন্য আলাদা সেল গঠনের নির্দেশনা রয়েছে। অভিযোগ পাওয়ার পর তা ১০ দিনের মধ্যে নিষ্পত্তি করার কথা। অথচ অনেক ব্যাংক তা মানছে না বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এ রকম পরিস্থিতিতে সতর্ক করে নতুন একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, দ্রুত অভিযোগ নিষ্পত্তির জন্য প্রধান কার্যালয়ের পাশাপাশি ব্যাংকের জোনাল অফিসগুলোতে অভিযোগ সেল গঠনের নির্দেশনা রয়েছে। কিন্তু কোনো কোনো ব্যাংক শাখা গ্রাহকের অভিযোগ নিচ্ছে না মর্মে সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের নজরে এসেছে। কোনো কোনো ব্যাংক অনেক ক্ষেত্রে গ্রাহকের অভিযোগ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ পাওয়া যাচ্ছে।

এ রকম পরিস্থিতিতে গ্রাহক স্বার্থ সংরক্ষণ এবং ব্যাংকিং খাতে সুশাসন ও শৃঙ্খলা নিশ্চিত করতে ব্যাংকের আমানতকারী, ঋণগ্রহীতাসহ সব ধরনের প্রধান কার্যালয়সহ যে দপ্তরেই অভিযোগ দাখিল করা হোক না কেন, তা প্রাপ্তিস্বীকারের মাধ্যমে গ্রহণ করতে হবে। এমনকি প্রাপ্ত অভিযোগ যথাযথ প্রক্রিয়ায় দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি করতে হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft