মার্কিন গায়িকার কুকুর হত্যা, যুবকের ২১ বছরের জেল
Published : Wednesday, 7 December, 2022 at 4:59 PM, Count : 3681

বর্তমান ডেস্ক: বিশ্বখ্যাত মার্কিন গায়িকা লেডি গাগার কুকুর ওয়াকারকে অপহরণ ও পরে গুলি করে হত্যার অভিযোগ উঠেছিল জেমস হাওয়ার্ড জ্যাকসন নামে এক যুবকের বিরুদ্ধে। কুকুর হত্যা মামলায় সে ব্যক্তির বিরুদ্ধে সাজা ঘোষণা করল আদালত। অপরাধীকে দিয়েছে ২১ বছরের জেল।

বিবিসি জনায়, ২০২১ সালে লেডি গাগার কুকুরের প্রশিক্ষক রায়ান ফিশার গাগার ৪টি ফ্রেঞ্চ বুলডগ নিয়ে হাঁটছিলেন। তখন জ্যাকসন ও তার সহযোগীরা কুকুর চুরি করতে আক্রমণ করে এবং একপর্যায়ে রায়ানের বুকে গুলি করে। গুলিতে একটি কুকুর মারা যায় এবং রায়ান আহত হন। একটি কুকুর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং বাকি দুটি কুকুরকে নিয়ে যায় তারা।

মি. ফিশার মামলার শুনানির সময় আদালতে হাজির ছিলেন। তিনি বলেছেন, আক্রমণের পর তার ফুসফুসের কিছু অংশ বাদ দিতে হয়েছিল। তিনি মৃত্যর মুখ থেকে ফিরে এসেছেন। এই আক্রমণ তার জীবনকে বদলে দিয়েছে। সাজাপ্রাপ্ত জেমস হাওয়ার্ড জ্যাকসনও আদালতে নিজের অপরাধ স্বীকার করেছেন যে তিনি রায়ান ফিশারের বুকে গুলি করেছিলেন।

লস অ্যাঞ্জেলেস কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস এই হামলাকে একটি ঠাণ্ডা মস্তিষ্কের সহিংস কাজ বলে অভিহিত করেছে। অপরাধী জ্যাকসন আরো কয়েকটি অভিযোগে অভিযুক্ত ছিল এবং আবেদন চুক্তির অংশ হিসেবে খারিজ করা হয়েছে সেগুলো। তবে হত্যাচেষ্টার অভিযোগে তার এই সাজা হয়।

ঘটনার দিন জ্যাকসন এবং অন্য চার সহযোগী গুলি চালিয়ে কোজি এবং গুস্তাভ নামে দুটি কুকুরকে নিয়ে যায়। ওয়াকার নামে একটি কুকুর গুলিতে মারা যায়। বুলডগ ‘মিস এশিয়া’ নামে কুকুরটি পালিয়ে যায়। পরে পুলিশ কুকুরটিকে খুঁজে পেয়েছিল। গাগা ৫ লাখ ডলার পুরস্কারের প্রস্তাব দেওয়ার দুই দিন পর চুরি করা কুকুর দুটি অক্ষত অবস্থায় ফিরিয়ে দেওয়া হয়েছিল।

 এ ঘটনায় পুলিশ তখন বলেছিল, লেডি গাগার কুকুর হিসেবে টার্গেট করে এই হামলা চালোনো হয়নি। কুকুরগুলোর জাতের কারণেই হামলা চালানো হয় এবং নিয়ে যাওয়া হয়।

২১ বছরের সাজাপ্রাপ্ত জ্যাকসনের আরেক সহযোগী হ্যারল্ড হোয়াইটকে পরের বছর সাজা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রসিকিউটররা। হ্যারল্ড হোয়াইটের ছেলে জেলিন কিশোন হোয়াইট এবং লাফায়েট শোন হোয়েলি উভয়েই গত বছর দ্বিতীয় ডিগ্রি ডাকাতির জন্য দোষী সাব্যস্ত হয়েছিল এবং তাদের যথাক্রমে চার এবং ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।ভালো থাকুন মিঞার ব্যাটা



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft