ফিলিস্তিনের পক্ষে লেখায় ‘লাইক’ দেওয়ায় স্কুলশিক্ষককে চাকরিচ্যুত
Published : Thursday, 9 May, 2024 at 10:14 PM, Count : 1621

আন্তর্জাতিক ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যমে ফিলিস্তিনের পক্ষের একটি পোস্টে ‘লাইক’ দেওয়ায় পারভিন শেখ নামে ভারতের এক স্কুলশিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। পারভিন শেখ দেশটির মহারাষ্ট্র রাজ্যের মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। খবর এনডিটিভির।

পারভিন শেখের বিরুদ্ধে অভিযোগ, একটি শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্বশীল পদে থেকে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ‘হামাসপন্থী’, ‘ইসলামপন্থী’ ও ‘হিন্দুত্ববিরোধী’ লেখার প্রতি সমর্থন জানিয়েছেন।

সোমাইয়া স্কুল কর্তৃপক্ষ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, সামাজিক মাধ্যমে পারভিন শেখের কর্মকাণ্ড ‘স্পষ্টভাবে আমাদের লালিত মূল্যবোধের সঙ্গে সংগতিপূর্ণ’ নয়। সুতরাং ‘গভীর উদ্বেগ’ ও ‘সতর্ক বিবেচনার’ পর তাকে চাকরি থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পারভিন শেখ ১২ বছর ধরে সোমাইয়া স্কুলে চাকরি করে আসছিলেন। ৭ বছর আগে তিনি স্কুলটির অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন। লিংকডইনে পারভিনের দেওয়া তথ্য অনুযায়ী, তিনি ৩০ বছর ধরে শিক্ষকতা করছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft