শ্রীপুরে বেতন বৃদ্ধির দাবিতে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, পুলিশের সাউন্ড গ্র্যানেন্ড নিক্ষেপ
Published : Thursday, 28 March, 2024 at 11:05 PM, Count : 1153

শাহাদত হোসাইন, শ্রীপুর সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুরের জৈনা বাজার এলাকায় বেতন বৃদ্ধি ও ঈদে পূর্ণ বোনাসের দাবি জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। এতে মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের তৈরী হয়েছে।

গতকাল বৃহস্পতিবার  দুপুর দুইটায় জৈনা বাজার এলাকায় গুলশান স্পিনিং মিলস্ লিমিটেড নামের কারখানার শ্রমিকরা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে নিলে উত্তেজিত শ্রমিক পুলিশকে লক্ষ্য করা ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ে উত্তেজিত শ্রমিকদের সরিয়ে দিলে বেলা পৌনে ৪টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

মহাসড়ক  থেকে শ্রমিকদের সরিয়ে নেওয়ার সময় উত্তেজিত শ্রমিকদের দাওয়ায় পুলিশরা  তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টে অবস্থান নেই পরে উত্তেজিত শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করে তরী রেস্টুরেন্টে পরে পুলিশ তাদের ছত্র ভঙ্গ করতে সাউন্ড গ্র্যানেন্ড নিক্ষেপ করে।

তরী রেস্টুরেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাদ্দাম হোসেন অনন্ত জানায়, শ্রমিক  আন্দোলনের সময় পুলিশ আমার রেস্টুরেন্টে ঢুকে যাই পরে ক্ষুব্ধ শ্রমিকরা আমার রেস্টুরেন্টে ইটপাটকেল  ছুরে এতে করে আমার রেস্টুরেন্টের প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। আন্দোলনরত হাসিনা,সদিয়া ও রিপা রানি দাস, তারা দীর্ঘ দিন যাবত জৈনা বাজার এলাকায় গুলশান স্পিনিং মিলে চাকুরি করে আসছেন। কিন্তু কারখানায় কর্তৃপক্ষকে র্দীঘদিন যাবত বলার পরও কর্তৃপক্ষ সরকার নির্ধারিত নতুন কাঠামোতে বেতন দিচ্ছে না। এছাড়াও সঠিক সময়ে পরিশোধ করা হয় না, নির্ধারিত ঈদ বোনাসের চাইতে কম বোনাস দেয়া হয়। বিষয়টি কর্তৃপক্ষের সাথে একাধিকবার আলোচনা করা হলেও তারা এসব বিষয়ে কোন সিদ্ধান্ত জানাতে পারেননি। শ্রমিকদের আন্দোলনের বিষয়ে জানতে কারখানার গেইটে গিয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা এবিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন। এবিষয়ে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুব মোর্শেদ বলেন, শিল্প পুলিশের পাশাপাশি মাওনা হাইওয়ে পুলিশ শ্রমিকদের শান্ত করতে কাজ করছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft